আরও লাভ চাই! ‘পাঠান’-এর ব্যবসা বাড়াতে নয়া পন্থা যশরাজের, ফল মিলল কি?

আরও লাভ চাই! ‘পাঠান’-এর ব্যবসা বাড়াতে নয়া পন্থা যশরাজের, ফল মিলল কি?

আরও লাভ চাই! ‘পাঠান’-এর ব্যবসা বাড়াতে নয়া পন্থা যশরাজের, ফল মিলল কি?
আরও লাভ চাই! ‘পাঠান’-এর ব্যবসা বাড়াতে নয়া পন্থা যশরাজের, ফল মিলল কি?

তামান্না হাবিব নিশু: দু’সপ্তাহ পেরিয়ে গেলেও পাঠান দেখার উৎসাহ কমেনি দর্শকের। টিকিটের দাম কমানোর সিদ্ধান্ত প্রযোজনা সংস্থার।

১৩ দিনে ‘পাঠান’ ছবির আয় প্রায় ৪২২.৭৫ কোটি। ইতিমধ্যেই এই ছবি হিন্দি সিনেমার ইতিহাসে বেশ কিছু নজির গড়েছে। এই গতিতে চললে ‘বাহুবলী’-কে পিছনে ফেলতে খুব বেশি সময় লাগবে না। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ মুক্তির দিন থেকেই ঝড় তুলেছে বক্স অফিসে। দু’সপ্তাহ পেরিয়ে গেলেও ‘পাঠান’ দেখার উৎসাহ কমেনি দর্শকের। এমন প্রতিক্রিয়া দেখে বড় সিদ্ধান্ত প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’-এর তরফে। দ্বিতীয় সপ্তাহে এসে কমিয়ে দেওয়া হয় এই ছবির টিকিটের দাম।

সিনেমার বাণিজ্য বিশেষজ্ঞ জানান, ‘পাঠান’-এর ব্যবসার ধরে রাখতে কমানো হল টিকিটের দাম। তরণ আর্দশ টুইট করে লেখেন, ‘‘জাতীয় স্তরে কমিয়ে দেওয়া হল এই ছবির টিকিটের মূল্য। সিনেমা দেখার অভিজ্ঞতাকে সাশ্রয়ী করতেই এই পদক্ষেপ। সপ্তাহান্তে টিকিটের দাম সপ্তাহের অন্যন্য দিনের মতোই থাকতে চলেছে এ বার থেকে।’’ দেশে জুড়ে এই ছবির টিকিট দাম কোথায় ১৬০০ টাকা, কোথাও আবার ২০০০ টাকা ছিল মাল্টিপ্লেক্সের ক্ষেত্রে। সিঙ্গল স্ক্রিনগুলিতে তুলনামূলক কম। প্রযোজনা সংস্থার নয়া এই উদ্যোগ ‘বাহুবলী’ ও ‘কেজিএফ ২’ ছবির ৫০০ কোটি টাকা ব্যবসার নজির ছুঁতে চাওয়ার ব্যবধান কমানোরই পন্থা বলে মনে করছেন একাংশ।

মুক্তির পর দ্বিতীয় রবিবারেও চুটিয়ে ব্যবসা করেছিল ‘পাঠান’। কিন্তু দ্বিতীয় সোমবার থেকে যেন শনির দশা লেগেছে ছবিটিতে।প্রথম সোমবার ২৬.৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘পাঠান’। বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান, সপ্তাহান্তে মাত্র ২৮ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি।যদিও এই পরিসংখ্যান চূড়ান্ত নয়।প্রথম সপ্তাহের শেষে শনি এবং রবিবার ‘পাঠান’ উপার্জন করেছিল যথাক্রমে ৫৩.২৫ কোটি টাকা এবং ৬০.৭৫ কোটি টাকা।কিন্তু দ্বিতীয় সপ্তাহান্তে ‘পাঠানে’র ব্যবসার দিকে লক্ষ করলে দেখা যায়, শনি এবং রবিবার ছবিটির আয় যথাক্রমে ২৩.২৫ কোটি টাকা এবং ২৮.৫০ কোটি টাকা। দ্বিতীয় সপ্তাহে এসে টিকিটের দাম কমায় ছবির আয় বৃদ্ধি পায় কি না সেটাই দেখার।

শাহরুখ-দীপিকা জুটির কোনও সিনেমাই কখনও বক্স অফিসে মার খায়নি। ‘পাঠান’-এর আগে তাঁদের একসঙ্গে করা তিনটি সিনেমাও বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি টপকেছিল। তবে ‘পাঠান’ পূর্বের সব দৃষ্টান্ত ভেঙে নয়া নজির গড়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply